ফাল্গুন-ব্যবসায়ী আংকেলের বসন্তযাপন
- আরিফ শামসুল ২৮-০৪-২০২৪

আংকেলের সাথে আমার দর্শনে তফাত সত্বেও তিনিও কিন্তু ফাল্গুনপ্রেমী ছিলেন। এখন প্রতি বসন্তে টাকার বিনিময়ে বসন্তযাপন করেন; হাসতে বললে হাসেন, নাচতে বললেন নাচেন। ব্যবসা শেষ তো যথারীতি কপাটে খিল।

পুকুরপাড়ের বনজুঁই ফুলের কাছে একাকী এ হতাশার কথা বলি।

দিবালোকের সামনে দরজার কপাট ঠেকিয়ে তার যত দিবানিদ্রা। বনে বনে চিত্তের ডাক তার নিদ্রাকে করে তোলে উপভোগ্য। লুঙ্গিতে গিঁট না মারলে আংকেলের ঘুম জমে ওঠে না। লুঙ্গির গিঁট তাকে চোকির সাথে বেঁধে রাখে সারাবেলা।

রাতভর আংকেল ছাগল পালে। দিনে তো তাকে ঘুমোতেই হবে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।